মাল ই গাল
- মোঃ হোসাইন জাকের ২০-০৪-২০২৪

প্রকৃতির কি রহস্য!
ওখানে তুষারপাত /
আর এখানে বৃষ্টি /
ওদের দিয়েছে মাল /
বাঙালিকে দিয়েছে গাল//
কেউ ঐ গালে চালাচ্ছে গলাবাজি/
পরের ধন কাড়তে করে কারসাজি /
যে ছিলো কয়েক আগে, বেকার/
টাউটগিরি করে হয়েছে ধনাধার/
জনগণের রক্তের উপর করে পারাপার/
অতীত তাদের বড়ই ছিল অসহায়/
কপটের পথে কেড়েছে অন্যের সহায়/
এখন ওদের বাঁচার ডাল রাজনীতি/
ভাবছে! অনেকেই তো করছে দুর্নীতি /
শুধুই মুখে গাইবো মানবতার গীতি/
এই হলো আমাদের দেশের হাল/
ওদের দিয়েছে মাল, আর আমাদের গাল!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।