আমিই সেই বাসিন্দা
- কাজী জুবেরী মোস্তাক ২৯-০৩-২০২৪

এই নষ্ট শহরের আমিই একমাত্র নষ্ট বাসিন্দা ,
নষ্ট এই শহর জুড়ে শুধুই ভেলকি আর ধান্দা
নষ্ট এ সমাজের জন্য দায়ী আমিই সেই বান্দা ৷

দিনের কপাল বেয়ে গড়িয়ে পরে ব্যস্ততার ঘাম ,
কেউ চাকরি খোঁজে হন্যে অথচ বিধি তার বাম
কেউবা আবার সফল করে দুই আঙ্গুলের কাম ৷

আজ এ সমাজ নষ্ট হয়েছে নষ্ট হয়েছে এ শহর ,
এখানে অন্যায় করেও অন্যায়কারীই পায় পার
অথচ নিরপরাধীর কাঁধে মিথ্যে যতো দায়ভার ৷

আজ এই শহর নষ্ট , নষ্ট সমাজ , নষ্ট এ জনপদ ,
রুখে দেওয়ার শপথ নিয়েও ভেঙেছি সে শপথ
নিজেই আজকে বন্ধ করেছি নিজের চলার পথ ৷

রাতের শরীর বেয়ে হামাগুড়ি খেলে নষ্ট নারীরা ,
নষ্ট নারীই ঢেঁকে রেখেছে আমার নষ্ট চরিত্রটাও
অথচ দিনের আলোয় অপবাদ দেই নষ্টা কুলটা ৷

নষ্ট এই শহরের বুকে আমি'ই সেই নষ্ট বাসিন্দা ,
যে সব সু-পথ ই আটকেছি সফল করতে ধান্দা
নষ্ট সে শহরের জন্য আমি'ই কাঁদি মিছে কান্না ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।