নববর্ষের শুভেচ্ছা
- সাইদুর রহমান ২৫-০৪-২০২৪

অঢেল স্বপ্ন নিয়ে ফিরে এলো আবারো
একটি নূতন বছর, আঠারো;
আছে ওতে বীজ আকাঙ্ক্ষার নতুনত্বের
প্রতিদিন সোনালি প্রভাতের।

ঐ শোনো রাতের শেষে ভোরের আযান
পাখিদের কলরব কলতান;
কাননে ফুটেছে কত ফুল সৌরভে ভরা
চারিপাশ কত আকুল করা।

ভুলে যাও পিছনের সকল দুঃখ কষ্ট গ্লানি
মুছে ফেলো এখন অশ্রুখানি;
জেগে উঠো এলো যে রঙিন নূতন ভোর
কেটে যাক সব কালো ঘোর।

চলো হাটি এবার, অচেনা এক নূতন পথে
সততার সাথে একাগ্র চিত্তে;
এসো ঢেলে দিই স্নেহ প্রেম সকলের তরে
ভরে যাক হৃদয় খুশির ঝড়ে।

হোক সকলের জীবনে মধুময় বর্ণিল সাজ
হোক বর্ষখানির শুরুটা আজ;
পূর্ণ হোক সকলের আশা, মুখে মিষ্টি হাসি
আমারও শুভেচ্ছা, রাশি রাশি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।