ঝরে গেলো আরো একটি বসন্ত
- সাইদুর রহমান ২৫-০৪-২০২৪

ঝরে গেলো আরো একটি বসন্ত জীবন থেকে
ভুলে সব ব্যর্থতার গ্লানি উড়াই নূতন কেতন;
করবো না দোষারোপ, ফেলে আসা সময়কে
এতটুকু আশা সম্ভাবনার দ্বার হোক উম্মোচন।

করি ক্ষমা প্রার্থনা, জমেছে অগণিত পাপরাশি
করি অঙ্গীকার হই উদ্বুদ্ধ দেশ ও দশের প্রেমে;
আর তবে না ভাবি নিজের কথাটিই খুব বেশি
ভাবি শান্তি সুখ-সমৃদ্ধি সকলের যারা এ ভূমে।

এ যেন সুযোগ পেয়েছি আবারো একটি বছর
করবো সংশোধন করবো নিজেকে পরিবর্তন;
বহু বসন্ত হয়েছে পার, করি আল্লাহর শোকর
পরিশুদ্ধ চেতনায় যেন জীবনখানি হয় নবায়ন।

এ তো সময়ের ডাক, নববর্ষের নূতন প্রভাত
সোনালি উষা যেন হয় নূতন প্রাণের সঞ্চারণ;
নূতন প্রহরে ছোট বড় না ভেবে, বাড়াই হাত
হোক উদ্ভাসিত নবদীপ্তিতে, এক নব জাগরণ।

Saturday, December 30, 2017

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।