এই বছর সেই বছর
- আব্দুল মান্নান মল্লিক ১৮-০৪-২০২৪

এই বছর সেই বছর

আব্দুল মান্নান মল্লিক

এইতো সাথী বেশ করেছ এসেই গেছ।
নতুন সাজে আজকে তুমি কেমন আছ?
রাত জাগরণ বসে সারাক্ষণ তোমার অপেক্ষায়,
রাত বারোটা কখন হবে চেয়ে ঘড়ির কাঁটায়।
চেনা মুখ তবুও তুমি অচেনা পরিচয়ে,
পিছন চেয়ে আসছ ফিরে ঠিক সেই সময়ে।
পুরানো দিনের গ্লানি যত শিশিরে ধুয়ে নিয়ে,
শর্ষে ফুলের পাপড়ি মেখে অচেনা মুখ হয়ে।
গানে-গানে সুর মিলিয়ে পাখিদের কলতানে,
নিজেকে যতোই গোপন কর তবুও নিয়েছি চিনে।
পারলে কি আর লুকাতে আদল নিজের পরিচয়,
চিনেছি গো চিনেছি খুব চাঁদনি রাতের আলোই।
তোমার আমার আগের মত একত্রে বসবাস,
উঠছে ডুবছে চন্দ্রসূর্য তারাই ভরা আকাশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।