ভয়ঙ্কর নির্জনতা
- মধুকবি ২৪-০৪-২০২৪

একটা কথা বলা খুব জরুরী মনে করছি আমি,
অবেলায় একাকী পথে নেমো না তুমি;
নির্জনতা এখন আর ভাল নেই,
সেখানে ভয়ঙ্কর সব শ্বাপদ আর হায়নাদের আনাগোনা ।
ওরা হিংস্র হিতাহিত জ্ঞানশূন্য,
দয়া, মানবিকতা ওখানে কিছুই নেই ।
মানুষের একাকিত্বই ওদের কাম্য,
মানুষের মাংসের বার বি কিউ পার্টি করে না হয়ত;
তবে ওরা সেঞ্চুরী করতে ভূল করেনা ,
হংস্রতা কিংবা বর্বরতায় ওরা উল্লসিত হয় ।
জগতে যা কছু আছে ভোগ বিলাসের - সবই ওদের চাই
অসহায়ের আকুতিতে ওদের মন বিচলিত হয়না ।
ওরা ভালবাসতে জানেনা, প্রেম বুঝেনা;
ওরা শুধু পেতে চায়, প্রতিদান দিতে জানেনা ।
বন্ধু চিনতে করোনা ভূল,
নির্জনে তার কাছে যেওনা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।