আঁধারের প্রীতি
- বৈশালী গাঙ্গুলী ২৮-০৩-২০২৪

আঁধারের গর্ভে নিয়মমাফিক সব চলে;
এক মুঠো জীবন- মাটি, কাঠে-
শেষে হয়ে যায় সুগন্ধী ধূলি,ছাই !

আঁধার সক্ষমতায় তুলেছে গড়ে-
স্বপ্নের জন্য- বন্ধ চোখের জগতে,
প্রেম পেয়েছে একচিলতি ঠাঁই।

ঘটনাচক্রে, দুপুর যখন প্রবেশ করে।
জানালা মনের মতো দেখে - গোধূলি।
স্বেচ্ছায় আলো জিতে যায় হেরে!

ধুন্ধুমার শীতের জোরালো প্রকোপে,
মাঘের আকাশ- পারদের পতন দেখে!
শরীর পুড়িয়ে বিশ্বাস জীবনকে মাপে।

আলো- আঁধার দূরত্বের ওপারে, থেমে যাবে শিহরণ।
সেদিনও শুধু বেঁচে থাকবে আশা আঁধারের বুকে,
ভ্রাম্যমান সোনালী আলোতে, চায় সে শেষের সমাপন।

============================

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।