আফসোস লাগে
- জাহিদ হাসান নাদিম - সৌপ্তিক ২৩-০৪-২০২৪

আফসোস লাগে,
যখন পুরনো ভুলগুলো মনে পড়ে,
মনে পড়ে সে গান, ব্যাথা হয় কায়জুড়ে।

আফসোস লাগে,
যখন সে অতীতগুলো খামচে ধরে,
খামচে ধরে প্রিয় স্মৃতি নিথর ধরে।

আফসোস লাগে,
যখন অষ্টাদশেও পদ্মায় ঘুরি একা,
কত পানে চাই তবু হয়না সে চোখ দেখা।

আফসোস লাগে,
যখন সে বিকেলের ছবিগুলো ঘাটি,
আজ তোরা আমে-দুধে, আমি আটি।

আফসোস লাগে,
যখন চোখে পড়ে পার্কের সে কোণ,
সে কোণে মিশে আছে কত শত কালো মন।

আফসোস লাগে,
যখন বন্ধ দুয়ারে চাবিহীন দাঁড়িয়ে থাকি,
কত কিছু দিয়েছিনু বাকিতে, সব ফাঁকি!

আফসোস লাগে,
কত সময় ফুরিয়েছি নিরালায় এ তরে,
তার প্রতিদান নিঁশিথে একান্তে লোরে!

আফসোস লাগে,
কত হাসি বিলিয়েছি সশব্দে এ পদ্মায়,
আজ মৃত্যুর যন্ত্রনায় পাখা ঝাপ্টায়।

আফসোস লাগে,
ইচ্ছেরা মিশে যেতে চায় শুভ্র কাশে,
বিকালে সূর্যস্নানে, আবারও ভালবেসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।