গোধূলির প্রেম
- জাহিদ হাসান নাদিম - সৌপ্তিক ২৫-০৪-২০২৪

ঝরা পাখির পালক নিয়ে সাজো তুমি, শীতের ওই রোদের মাঝে।
ঝরা ফুলের মালা গেঁথে রাঙাও তুমি খোঁপা তোমার, লোকের ভীড়ে,
লাল টিপ, শাড়ী পড়ে উড়াও আঁচল, গোধূলির নদীর তীরে,
সে কায়ে আমার ছোঁয়ায় মিষ্টি হাসো, রাঙা ঠোঁট কাঁপাও লাজে।

হৃদয়ের মৃদু কাঁপন ছড়ায় প্রেমে, ভগ্ন সুরে, ঘোলা আকাশ সূর্য স্নানে।
মাঝিরা বাড়ির নেশায় নৌকা টানে, নদীর স্রোতে আঁধারে করে দূর,
আমি গো তোমার নেশায় ওষ্ঠ বাড়াই তোমার পানে, বাজে প্রেমের সুর,
চুলেতে গন্ধ বিলাও, মাতাও আমায়, বসত গড়ো আমার প্রাণে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।