শেষের প্রাপ্তি
- বৈশালী গাঙ্গুলী ২৫-০৪-২০২৪

চাই শিক্ষা, চাকরী,ফকিরি, স্বীকার-
তোমাকে নিজের বলতে,
চাই না তোমার প্রতিক্রিয়া বা অধিকার!

অনুমতি- তা নিয়ে নেই মাথাব্যথা;
তোমাকে নিজের মনে করার- হুঙ্কারের অধিবেশনে, আমি স্বনির্বাচিত নেতা।

হয়েছে নারাজ, কর্তি, রাজা,মন্ত্রী;
তবুও বলি- ভাল-মন্দ সিদ্ধান্তের ফলের মূলধনে, আমি একাই তন্ত্রী!

সংখ্যালঘু মোর্চা, তর্ক যুক্তি,অনুশাসনের পরিকল্পনায় আমার মন্তব্য- শেষ উক্তি!
বাতিল হবে, কি চলবে- আমার অভিব্যক্তি।

সুপারিশে, ইঙ্গিত, ব্যর্থ শীর্ষমহলের টান-
খোলামকুচি জ্ঞানে- দেওয়া যায় না ভালোবাসাকে উপযুক্ত সম্মান!

ধারের খপ্পরে, বেহেসাবি জোগাড়-
শেষের প্রাপ্তি এক মুঠো শ্বাস-
আর আমি তোমার- তুমি আমার!

==========================

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।