প্রিয়ংবদা
- জাহিদ হাসান নাদিম - সৌপ্তিক ২৯-০৩-২০২৪

রাতের আকাশে আজ চাঁদ নেই, নেই আলোর ঝলকানি,
জোনাকির দলের আনাগোনাও আজ বন্ধ, স্থবিরতা ওপাড়ায়।
শুধু নি:শ্বাসের প্রতি টানে পোড়ার ধোঁয়াটে গন্ধ,
সে গন্ধ যে মনের অবহেলার দরূন, এ মন সে মনেই অন্ধ।
হৃদয় কেঁদে যায় প্রতিক্ষন নিদ্রাহীন অজানা বিষন্নতায়,
হারিয়ে ফেলেছি শুভস্মৃতি, তবু অভ্যাসে ধরতে চাই সে পাণি।

কেন আজ আকাশে আলোর মেলার কেন্দ্রে নেই চাঁদ?
হাজারও তারাদের ঝলকানি কেন আমাকে তৃপ্ত করেনা?
কেন আজ আমার আবাস ভাগাড়ে, দৃশ্যপট জুড়ে ছলনা?
কত হাসনাহেনা হতে চায় এ মনের, মনে তুমিহীন আত্মনাদ।
হে চাঁদ আমার, প্রেম পবিত্র জগতের ধারক, এ নিয়ে করোনা সওদা,
দুনিয়ায় নন্দন দেখিয়ে ফেলনা ভাগাড়ে, ওগো রূপসী, প্রিয়ংবদা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।