রাস্তার লোকটি
- জাহিদ হাসান নাদিম - সৌপ্তিক ২৮-০৩-২০২৪

রাস্তার ধুলোয় মাখা চরণ, শুষ্ক মুখ, হাতে ঝোলা থলি লয়ে চলেছে।
পাশের চায়ের টং এ বসে আছি আমি, চায়ের চুমুক শেষে দেখছি তার রঙ।
মনে হলো সে কোন অভাবী জীর্ণ পরিবারের কর্তা শ্রেণির কেউ,
জামার কলারে কালচে দাগে বোঝা যায় কাঁধের দ্বায়িত্বের চাপ কতটা,
পোশাকের জরাজীর্ণ অবস্থা দেখে অবলীলায় বুঝে নেওয়া যায় অভাবটা।
কুচকানো ভ্রু, খোচা খোচা দাড়ি দেখে মনের চিন্তার ভাজ বুঝে যাবে যে কেউ।
তবু চলার মাঝে একটা সত্যনিষ্ঠ দাম্ভিকতা আছে, আছে আশার রঙ।
হয়তো সেই আশাতেই এখনও সে জীর্ণ নির্জীব দেহটি বেঁচে রয়েছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।