ভালবাসি
- জাহিদ হাসান নাদিম - সৌপ্তিক ২৬-০৪-২০২৪

সহজ? আরও সহজ? আরও কত সহজ করে বলতে হবে ভালবাসি?
এ ভাসা ভাসা চোখ, এ অমধুর কণ্ঠস্বর আর কত আত্মনাদ করে বলবে?
এ থ্যাতলানো হৃদপিন্ড পারিতোষিকহীন আর কতটা ভালবাসবে?
আর কতটা দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে হবে ওগো প্রিয়া ভালবাসি ভালবাসি?

রাতের তারাদের অব্যক্ত তারস্বর কি তোমার কাছে স্পষ্ট করেনা আমার প্রেম?
ভোরের পাখিরা কি মিষ্টি কলতানে তোমায় শোনায় না ভালবাসার গান?
সে গানে কি সামান্যও বিচলিত হয়ে আনচান করেনা তোমার প্রাণ?
সে প্রাণে কি ক্ষণিকের জন্য হলেও আমার ভালবাসা তোমায় টানেনা নির্জনে?
সে সময়ে কি তুমি অস্থির থাকো না যে সময় কাটায় আমি তোমার বিহনে?
নাকি এ আকুতি তোমার কাছে ঠাট্টা? তোমার বন্ধুর আড্ডায় এ প্রেম বিলায় হাসি?
ক্ষনিকের জন্যও কি আমায় বলতে ইচ্ছে করেনা ভালবাসি ভালবাসি?
জানি জানি জানি তুমি তবুও অবুঝ দাম্ভিক বাবুই পাখি হয়েই রবে, মেম।



পারিতোষিক-কাজের বিনিময়ে প্রাপ্তি | তারস্বর-উচ্চ শব্দে বলা কথা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।