বিরহের আগুন
- মকিজুর রহমান - ঝরা ফুলের মালা ২৫-০৪-২০২৪

আমি বুঝে গেছি তোমার অবৈধ আঙ্গুলে ইশারা
আমি আমার হৃদয়ের সমস্ত জমিনে চাষ করি
তোমাকে পাবার তৃষ্ণা।
আদিম অন্ধকার আমাকে পরাজিত করে
কেড়ে নেয় আমার এক ইঞ্চি জমি;
আমি আমার বুকের ধ্বংসের জোয়ারে দেখতে পাই চামেলীর মুখে ফুটছে একগাল হাসি।

সর্বশরীর হাড়-পাঁজর বজ্রের আগুনে হয়ে যায় কাঠ
প্রতিশ্রুতি গুলো মনের দরোজায় এসে হয়ে যায়
ধূলার ঝড়
হারিয়ে যায় ক্রমাগত আমার আলোকিত জীবন
সাতশ শতাব্দীর মৃতদেহে ফিরে পেলে তার প্রাণ
লাজ-লজ্জ্বায় জীবনের পাপড়ি ছিড়ে, সে আবার চাইবে মরণ।

আমি যেদিকে তাকাই শুধু মরুভূমি-মন
কতকাল আমি নির্বাসনে আছি, মৃত্যু আসলে
চলে যাবে চিরন্তন,হৃদয়ের ভাঁজে;
তোমার দেওয়া বিষাদগুলি ছেকে নেয়
সরল জীবন!
আমার সমস্ত জীবনের দিনগুলির সকল প্রহরে সকল দিগন্তের দাউ দাউ করে জ্বলে বিরহের আগুন।
----------------------------------------------------------
কাব্যগ্রন্থ :-ঝরা ফুলের মালা
-------------:- মকিজুর রহমান

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।