প্রিয়ংবদা-৫
- জাহিদ হাসান নাদিম - সৌপ্তিক ২৯-০৩-২০২৪

রক্তের ছোপ ছোপ দাঁগে ভরা আবেগ, বিরহের যন্ত্রনায় নিদ্রাহীন রাত,
যত ভালবেসেছে তোমায় এ মন, বিনিময়ে দিয়ে গেছো শুধু আঘাত।
প্রিয়ংবদা, যন্ত্রনায় ছটফট করা অসহায় মনের চিৎকার কি তুমি শোনোনা?
প্রিয়ংবদা, ভালবাসার বিনিময়ে কি নি:স্বার্থ ভালবাসা দিতে তুমি জানোনা?
আর কত রক্তাক্ততা? আর কত ছোপ ছোপ দাঁগ? আর কত দিন চলবে এ বিরহ?
আর কত নি:সঙ্গ রাত কাটালে তুমি বুঝবে এটা ভালবাসা, নয় মোহ।

শুভ্র, সিগ্ধ বিকেলের ওই নি:চুপ সময়গুলো এখনও এ মনের স্মৃতিতে অম্লান।
সে বিকালে তোমার এক পলক দৃষ্টির আলিঙ্গন এ দেহকে করেছিল প্রেমানন্দ,
আজ আমি জীর্ণতায় ডুবে আছি, এ মন আজ মরুভূমি, ভুলে গেছি সব আনন্দ।
প্রতিক্ষন তুমিতে অনিয়ন্ত্রিত এ দেহ, চঞ্চল হয়ে উঠে তোমার আগমনে এ প্রাণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।