তৃষ্ণা
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২০-০৪-২০২৪

একদিন - আজ, কাল, অথবা অন্যদিন
প্রচন্ড রোধে ক্লান্ত পথিক হয়ে
হেটে হেটে যাবো - পথ ধরে
ছায়া হয়ে থাকবে বধু, গায়ের ঘরে
আমাকে ডেকে নিবি - থামিয়ে চলার পথ
তোর লাল পাড়ের শাড়ির নলে, ছলে
" ওহে পথিক, আর যাসনে ও পথে, ঘেমে
এক্টু আয়, বিশ্রামগ্রহণ করে নে। ঐ বড় গাছটার নিচে একটু দাড়া..... " আমি থামি। থামতে চাই আমি

অপেক্ষা... সূর্য ডুবে গেছে, রোধে কপট ঘেমে নেই এখন। গাছের পাখি নীড়ে যেতে শেষ আয়োজন.. হাটে গঞ্জে হুর হুর করে বাড়ছে মানুষ
সদাই পাতি পানি ছিটিয়ে তরতাজা হচ্ছে ---

গায়ের বধু লাল শাড়ি, মুখে হাসি, হাতে পানির বহর
" পথিক, আসবি আমার ঘরে, দুঃখী নদে গোসল করবি, উদাম গায়েগায়ে সুখ দিবে ঢেলে। তৃপ্ত হতে বিধবার নিস্তল হাতে " আমি পিপাসিত

তৃষ্ণা নিয়ে আমার ঘরে ফেরা --- ঘরের বধু একলা
লাল পাড়ের শাড়ি অশ্রুধারায় এককোণ ভেজা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

aksarjuned
২১-০৪-২০১৮ ০২:১৫ মিঃ

জ্বি

aksarjuned
১৯-০৩-২০১৮ ০৪:৩০ মিঃ

কেমন হলো জানাবেন

almamun1996
২৬-০২-২০১৮ ০৮:০৯ মিঃ

ভালো।।। এই কয়দিনে অবশ্যই বুঝেছেন। এইখানে সব ভাই কেমন?

aksarjuned
২৫-০২-২০১৮ ০২:০৬ মিঃ

মন্তব্য আশা করছি