প্রার্থনা
- মকিজুর রহমান - ঝরা ফুলের মালা ২৫-০৪-২০২৪

(১)

(তুমি) অনন্ত অসীম সর্বশক্তিমান
তুমি সকল কালেই বর্তমান
তোমার কাছে সমর্পণ করি
আমার প্রাণ,তুমি মহাশূণ্য,
জুড়ে আছ সীমাহীন প্রান্তর
আমি বৃত্ত,আবৃত্ত ব্যাসার্ধ
আমার বৃত্ত জুড়ে আজ
তোমার শূণ্যতা বিরাজমান।
যেন সীমার মাঝে আসীম,
তুমি বাজাও আপন সুর
আমার মধ্যে তোমার প্রকাশ,
তাই তো জগৎ এত মধুর।

(২)

( তুমি) অসীম সত্ত্বা অনাদী অনন্ত
আমি আদম-সন্তান আমাকে
অতি মর্যাদা করেছে দান।
শ্রবণশক্তি দৃষ্টিপাত ও অন্তর
বিষ্ময়কর চন্দ্রসূর্য নক্ষত্র আসমান
সুজলা সুফলা শস্য শ্যামল
আবাদ ও বসবাস যোগ্য তূণভূমি
মহাবায়ুমন্ডল সৃষ্টা তোমার অনুগ্রহ।
কোথাও গরম,কোথাও শীত
আবার বৃষ্টিপাত
তোমার আপার লীলা বুঝতে পারিনা
ক্ষমা কর ওগো দয়াময়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।