অভিমান
- pijush kanti das ২৯-০৩-২০২৪

"অভিমান "
- - - - - - - - - - - -
পীযূষ কান্তি দাস
- - - - - -- -:- - - - - - - - - - - -
তোমার ভালোবাসাহীন বাড়িয়ে দেওয়া হাত
আর ছুঁতে ইচ্ছে করে না আজকাল ।
অভ্যেসবশে অনেক কিছুই করি ,
যেমন সকালে উঠি ব্রাশ করি -
দাড়ি সেভ করি প্রত্যহ স্নানের আগে
কিন্তু ঔষধ খেতে ভুলে যাই আজ ।
জীবনের প্রতি মায়া নেই -
তবুও করে যেতে হয় হাজারো কাজ ॥

এইবার ভাবছি সব ছেড়ে ছুড়ে দেব ।
বিবর্ণ হলুদ পাতার মতো যন্ত্রণা বুকে নিয়ে
কী লাভ বলো বেঁচে ? দিন দিন বেড়ে যায় ঋণ ।
হীনমন্যতা গ্রাস করে প্রতিবারে
তোমার অবহেলা ভরা সহবাসে ,
অতীত সামনে আসে - বিদ্রুপ হাসে ।
তাই চাই না চাই না আর অভ্যেসের সংসার
বরং খসে পড়া তারার মতো বিলীন হতে চাই এবার ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।