আঠার বছর একদিন বয়স সেদিন
- জাহিদ হাসান নাদিম - নিষিদ্ধ কাব্যগ্রন্থ ২৬-০৪-২০২৪

আঠার বছর একদিন বয়স আমার, প্রভাতের নির্জনতায় ডেকেছিলে একান্তে।
কথার নগ্নতায় দিয়েছিলে যৌনতার তৃপ্তি, সারারাত ঘুমাতে দাওনি ক্ষুদে বার্তায়,
সে রাতই ছিল জীবনের প্রথম নগ্নতার রাত, ডুবিয়েছিলে নীল যৌনতায়,
সারারাত কথায় মুগ্ধ করে আমায় প্রভাতের নির্জনতায় ডেকেছিলে একান্তে।

নীল ছবির মতোই স্বপ্নিল মনে হয়েছিল সে সকাল, সে দেহ, সে কথা,
শরতের সেই নির্জনতায় মুহুর্তে দূর হয়েছিল অতীতের যত ব্যথা।
নীল ছবির মতোই কথার মায়ায় মোহ মুগ্ধ করেছিলে আমায়, করেছিলে গ্রাস,
কাছে, আরও কাছে নিয়ে বাড়িয়েছ উত্তাপ এ দেহে, ছাড়িয়েছ গরম নি:শ্বাস।

চশ্মা খুলেছিনু, খুলেছিনু তোমার ওড়নার ভাজ, ছুঁয়েছিনু অসমান বক্ষ,
তৃনলতার আড়ালে করেছিনু আদর তোমায়, দেখেছিনু ও শরীরের রূপ,
আদরে আদরে ভিজিয়েছিলে আমার কাঁধ, ছুয়েছিলে মন, ছুয়েছিনু সে কূপ।
কাশের শুভ্র বিছানায় শুয়ে তুমি উর্ধমুখী, বক্ষে আমি, কিছুক্ষন কম্পন কাশবনে,
নিশ্চুপ দুটি প্রাণ স্বপ্নের দন্ডনৃত্যের অস্থিরতায় মাতাল ক্ষণে ক্ষণে।
আঠার বছর একদিন বয়স আমার, করেছিলে গ্রাস, ছুয়েছিনু তোমার অসমান বক্ষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।