তাহাদের কথা
- মৌমিতা পাল ২৬-০৪-২০২৪

মাধবীলতা,ছোট্ট পরী,গাঁয়ের স্কুলে পড়ে। গরম ভাতের স্বপ্নগুলো বড্ডো নড়েচড়ে।। স্বপ্নপূরণ করার আশায় রোজ ছুটে ইস্কুলে। ওদের স্কুলেও নিয়মমাফিক আঙুল খেলা চলে।। কে মেরেছে,কে ধরেছে,কে দিয়েছে গাল!? খুকুর প্রিয় ফ্রকজামাটা চমকে দেওয়া লাল।। মুখ লুকিয়ে, স্কুল পালিয়ে, কোনমতে বাঁচে। অসন্মান 'কে দেয় পুড়িয়ে ক্রুর অভাবের আঁচে।। সস্তা স্কুলের চারদেওয়ালে কুঁকড়ে থাকে রোজ। ওরা কি মানুষ!কোন হিসেবে মিডিয়া নেবে খোঁজ? গাঁয়ের স্কুল,বাপটা মজুর,মা টাও বাসন মাজে, এদের ব্যথা জানাতে গেলে টি আর পি ওঠে না যে! ওরা না হোক,অন্য কোথাও অন্য কোনোখানে--- "বিচার পেলো" এটা ভেবেই সান্তনা নেয় মনে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।