শিলাবতী
- মৌমিতা পাল ১৮-০৪-২০২৪

শাশ্বত সত্যের গান গেয়ে
চিরন্তন আদর্শের গভীর বানী বয়ে চলা
'রুপনারায়ন' নয় এ নদী।
নয় কোনো আকাশ কুসুম স্বপ্নে সাজানো
নিঃসঙ্গ বেকার যুবকের কল্পনার 'ধলেশ্বরী'।
দুচোখে মায়ার কাজল আঁকা অবিরাম কাছে টানার 'ধানসিঁড়ি'টির মতো রুপসীও এই নদী নয়।
পাড়াগাঁর সাধারন শ্যামলা মেয়েটির মতো
নামহীনা কুলহীনা,ভাষাহীনা এই নদী নীরবে গল্প বলে
----এক হাঁটু জলে পলে পলে ডুবে মরা মানুষের খড়কুটো ধরে টিকে থাকা কি ভীষন বিস্ময় !
গৃহপালিতের মতো,ব্যথিতের সুখের মতো
একান্ত ব্যাক্তিগত ---'শিলাবতী'।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
১৩-০১-২০১৮ ১৫:৫২ মিঃ

দারুণ!!!