অঙ্গীকার
- মকিজুর রহমান - ঝরা ফুলের মালা ২৯-০৩-২০২৪

যাওরে বাজীর ঘোড়াদল বেঁধে
ভেজা মেঘের রাজ্য ছাড়িয়ে
সূর্যের রংয়ে রাজপথের মিছিলে
পৌষের কুয়াশায় নবান্নের দিকে।
লাল সূর্য্ আঁকা পতাকার দোলে
ষোল কেটি মানুষের কন্ঠে জাগে
বাংলাদেশ দীর্ঘ জীবি হোক
সবুজ ঘাসের চাদরে বসে কেবল
খুজি নীরব নির্জনে ডোবা চাঁদ।
হয়তো হারিয়ে যাবে অন্ধকারে
তবে মনে রেখ,কোন এক নতুন ভোরে
আমি ফুটবো সবুজ গোলাপ বাগানে
ঢেকনাফ থেকে তেতুলিয়া
মুর্হুতে কাঁপিয়ে তুলবো বজ্রের মত
তোমার হৃৎপিন্ডের রক্ত কনিকা
হারিয়ে যাবে বাস্তবতা আর স্বপ্নের মাঝে
আমাকে ভালোবাসতেই খোপায় গুজে দিবো
একগুচ্ছ কবিতা
দু:স্বপ্নের রাত রক্তাক্ত সময়
বুনে হাওয়ায় দোলে আমার জাতীয় পতাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।