একটি মৃত্যু
- মকিজুর রহমান - ঝরা ফুলের মালা ১৯-০৪-২০২৪

তোমার দেওয়া দুঃখগুলো
ক্রুদ্ধ সাপের ফণা তুলে তীব্র ছোবল মারে বারবার
হাতছানি দেয় নিবিড় মায়াবিনী ধূসর কুয়াশায়
স্বপ্নের চোখে অনিদ্রা পালকের অন্তরালে।
জীবনের প’রে তুমি কোনদিন আসবেনা
স্মৃতির পাঁজর খুলে দ্যাখো ক্লান্তির শোক
চোখর সমুদ্রে অনন্তকাল ভাসতে এখন মৃত।
পৃথিবীর নারীর বিস্ময় নষ্ট ভ্রণের ভরা অবয়বে
বাঁচাও প্রাণ হে পরাধীন যুগমানস,আর কতকাল?
রক্ত-তিলকে তোমার দিকে ফিরবো একদিন
মুগ্ধ স্বপ্নে তোমার কণ্ঠ থেকে ভেসে আসে সুর
মৃত্যুর কোলে আমাকে শুইয়ে দিতে বারবার
ওপারের ডাক আসে নিষ্পাপ জীবনের পাণে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।