সালাত
- এস জামান হুসাইন - গোলাপ ফুল ২৬-০৪-২০২৪

আল্লাহর রহমত বিনে যায় কি যাওয়া জামাতে,
সালাতের প্রতিদান পাবে আজ ও আখিরাতে ।
বাসা বাড়িতে একািক সালাত আদােয়র চাইতে,
সাতাশ গুণ বেশি পূন্য জামােতর সাথে সালাতে ।
অর্ধ রাত্রি ইবাদতের সওয়াব এশার জামাতে,
বাকি অর্ধেক জামাতের সাথে ফজরের সালাতে ।
নিশ্চয়ই সালাত ফিরিয়ে রাখে মুমিন মুসল্লিকে,
সকল প্রকার অশ্লীল এবং খারাপ কর্ম থেকে ।

সময় মত পড়ি নাই নামাজ করেছি কাজা,
যৌবনে আমি বসে বসে খেয়েছি খাজা ।
ভোগ বিলাসে মত্ত হয়ে কাজা করেিছ সালাত,
বরবাদ হয়েছে আমার দুনিয়া ও আখিরাত ।

হে যুবা আর নয় দেরি, চলে যায় প্রভাত ফেরি,
আর কতকাল রহিবে গাফিল ,খেলিবে ভেরী?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Amibidrohi
১৩-০১-২০১৮ ২২:৪৮ মিঃ

অসাধারণ