ক্ষণিকের অতিথি
- আলী আহম্মেদ ২৫-০৪-২০২৪

হে ক্ষণিকের অতিথি পাখি,
যেভাবে উল্টো স্রোতে ভেসে এসেছিলে
ঠিক সেভাবেই চলে গেলে!
অনেক কাছের ছিলাম তোমার আমি
অথচ আমি তোমার কেউ ছিলাম না
তুমি আমার কেউ ছিলেনা
তবুও
মোহের পাগলামিতে মজে ছিলাম।

কখনো ভাবিনি আমি
অতিথির এতো কাছাকাছি যাওয়া যায়,
অতিথি পাখি কে এতো ভালোবাসা যায়।
জানতাম একদিন ছেড়ে চলে যাবে
আমিও চলে যাবো অন্য কোন বনে
তবুও ভালবাসা হয়ে গিয়েছিলো।

আগামী শীতে অতিথি পাখি হয়ে
হয়তো আর ফিরে আসবেনা!
আমিও পাগল হয়ে তোমাকে খুঁজবো না
হয়তো নতুন কেউ সঙ্গী হয়ে যাবে
আবার মোহের পাগলামি চলবে
নতুন কারও সাথে;
তবে তোমাকে ভুলা যাবে না।

হে অতিথি পাখি,
তোমার স্মৃতি চিরদিন রয়ে যাবে হৃদয়ে
তোমার দেয়া সুখ, ঈশারায় কড়া নাড়বে দোয়ারে
যখন নতুন কোন অতিথি পাখি সঙ্গী হবে আমার
তুমি পিছু ডাক দিয়ে জানাবে-
প্রিয় ভুল পথে হাঁটছো,
আমি না দেখার ভান করে
অতিথির পাখির সাথে ঘুরে বেড়াবো দূর তেপান্তরে
বন-ভাঁদারে,পাহাড়ে-পর্বতে
তবুও এই তোমাকে ভুলা যাবেনা
তুমি স্মৃতিতে অমর রবে।

ক্ষণিকের অতিথি
আলী আহম্মেদ
১৩ জানুয়ারি ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।