প্রেমকাব্য
- ইবনে মিজান - কে ভগবান? ১৯-০৪-২০২৪

♣ চল হাওয়া মিশে যাই
মেঘরাজ্যে উড়ে বেড়াই
বৃষ্টি হয়ে ঝরে পরি
নদী হয়ে বয়ে যাই
সাগর জলে ইলশে হয়ে
নোনাপ্রেমে ভেসে যাই।।

চল পাখি উড়ে যাই
ডালে ডালে উড়ে উড়ে
সারাটা জগত জুড়ে
ভালবাসার গান গাই
কোকিলাসন জুড়ে বসে
নিষিদ্ধ প্রেমে মেতে রই।।

চল রোদ মিষ্টি হই
প্রখর রোদে বৃষ্টি হই
রোদ বৃষ্টি আলো ছায়ায়
ভালবাসায় সিক্ত হই
প্রেম প্রণয়ের রবি মেখে
আলোকিত দিবস হই।।

সুবিশাল আকাশ হই
আকাশের তারা হই
কুটিকুটি তারা হয়ে
সারাক্ষণ মেতে রই
কখনো আবার উল্কা হয়ে
প্রেমপুরীতে হারিয়ে যাই।।

প্রথম প্রভাতে ফুল হই
ভ্রমর গুঞ্জনে মেতে রই
রেনুতে পরাগ রেনু মেখে
ভালবাসায় নিষিক্ত হই
রংবাহারি ফুলে ফুলে
নির্মলেন্দুর প্রেমকাব্য হই।।

চল এবার রাত্রি হই
মধ্যরাতে ছুটে বেড়াই
ঝিঁঝিঁ সুরে গেয়ে চলি
হই প্রেমজর্জর প্রেমাকলি
আলো আধারিত রাত্রিকাল
যবে ভালোবাসা বেসামাল।।

#প্রেমকাব্য
ইবনে মিজান
১১:১৭-১১/০১/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।