প্রেমের দূত
- মকিজুর রহমান - ঝরা ফুলের মালা ২৪-০৪-২০২৪

চাই না আমি সেই ভালোবাসা
হৃদয়ের পূজারী কাতর কন্ঠে হাসে
ব্যাধার ভরা উল্লাসে মেতে,
ব্যাধার ভরা উল্লাসে মেতে;
অসহায় আমি অনেক দূরে নিজ দর্পণে দেখি
আমার ধ্বংস!

একটি ফুল ফুটিয়াছে হৃদয়ে নিশুত রাতে
অপরুপ তোমার ফুলোর গন্ধ,
কি আশায় পুষ্প ফোটে,ডাকবো না!
নির্মল জ্যোৎস্নায় শীতল নদীর কূলে
প্রভাতের চিরন্তন বাসনা রাখবোনা মনে।

বিদায় চোখের মলিন পাণে তাঁকিয়ে খুঁজি
হারিয়ে-যাওয়া ভালোবাসার কৈশোর,
হৃদয়ে ফুটিছে অযুত কামনা সুনিশ্চয়!
অঝোর নয়নে ঝরেছে রক্ত আশ্রু আজ
কোথায় তোমার মিথ্যা কান্নার নিন্দাবাদ?

ভালোবাসি বলে জ্বালালে আগুন বুকে
আসিতেছে সত্য প্রেমের দূত স্বর্গ থেকে
সমস্ত গ্লানি মুছে দিবে ভালোবাসার বরিষণে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।