তুমি রবে নীরবে
- সোহরাব হোসেন - বেলা অবেলা ১৯-০৪-২০২৪

বিদায় রাগিণী বাজাইছ তুমি যাবে যাবে বলে,
যাবার কথা ছিলো না যার সে আগে গেল চলে।
বিদায়ের ছলে হেলায় কেন যে হারালে স্ফুরণ!
ব্যর্থ করে দিয়ে সুকুমার মনের সফল উদগীরণ।

মিছেই ভাবো শুধুই তোমার ক্ষণিকের জীবন!
জীবন মৃত্যুর সন্ধিক্ষণে সবে, যে যাবে যখন।
সবার মাঝে বিরাজমান তুমি, নও তো একেলা!
যে সময় ফিরে আসে না তারে করো না হেলা।

ঝরে যায় তবু বিকশিত হয় হাজারো গোলাপ,
টুটে যায় রোজ বিলিয়ে সুরভি, মোহের প্রলাপ।

যেই পথে হাঁটো করে যেও ফেরি স্বপ্ন অপার,
হৃদয়ের টানে অপ্রাণে করিও প্রাণের সঞ্চার।
দুঃখ সুখের শংকায় ভাসবে ভঙ্গুর ভাবাবেগ,
রেখো ধরে তবু জীবনের এই পরিমিত বেগ।

করো না আর দুঃখে বসত, বেঁচো না জীবন্মৃত,
বিষাদ নীলে রেখো না আবৃত হৃদয়ের অমৃত।
জাগাও ফের সঞ্জীবনী সুধা, হারানো মনের সুর,
কালের গল্পে বেঁচে রবে তুমি, যেতে হবে বহুদূর।

রবিবার, পতেঙ্গা
২৪ ডিসেম্বর, ২০১৭ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।