স্পর্শনীয় ভালোবাসা
- আলী আহম্মেদ ২৩-০৪-২০২৪

অনেকদিন পর,
ভালোবাসার নগরে রেখেছি পা।
এই নগর অনেক চেনা,
যেনো এর পথে হেঁটেছি বহুদিন।
এই নগরের স্পর্শে সৃষ্টি হয়েছে অজস্র কবিতা,
ফুটেছে হাজারো রক্তজবা
তাই,
পিছু পিছু ফিরে ফিরে ডাকে
ফেলে আসা অতীত
আজ,
তবুও সঙ্গী নতুন কেউ।
তার হাতটি ধরেছি কোমল স্পর্শে
তাকে আঁকড়ে ধরেছি খুব ভালোবেসে।

ভালোবাসার যখন হরদম বেচাকেনা চলছে
তখন আমিও ভালোবেসেছি,
ভালোবেসেছি একটা মন,
ভালোবেসেছি একটা স্বপ্ন
ভালোবেসেছি একটা নগর,
যে নগর শুধুই আমার;
কিংবা আমি শুধুই তার।
এই নগরের গড়ে উঠা প্রতিটা অংশ আমার
যে নগর চিরযৌবনা
জেনেছি ভালোবাসা ছাড়া মানুষ বাঁচেনা
তাই,
আমি সে নগরের বাসিন্দা।

ভালোবাসার এই নগরে পা রেখেই
চোখে রেখেছি চোখ,
হৃদয়ের কাছে রেখেছি হৃদয়
তোমার আলিঙ্গনে কেঁপে উঠেছে বুক
মরুভূমি হৃদয়ে জেগেছে প্রেমের জোয়ার।
উষ্ণ চুম্বনে প্রকম্পিত হয়েছে স্নায়ুতন্ত্র
কোটি কোটি নিউরন করছে প্রেমের আন্দোলন।
ভালোবাসা কে স্পর্শ করে আজ প্রতীজ্ঞাবদ্ধ হয়েছি
এই নগর আমার, আমি এই নগরের।
ভালোবাসার কি স্বাদ জেনেছি এখানে,
এখানেই চিরকাল;
ভালোবাসার স্বাদ আস্বাদন করে যাবো।

স্পর্শনীয় ভালোবাসা
আলী আহম্মেদ
১৫ জানুয়ারি ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।