বেনামী সংসার
- মকিজুর রহমান - ঝরা ফুলের মালা ২৯-০৩-২০২৪

এখন আবার যদি মাদল বেজে উঠে-
দিগন্তের দিকে মিলিয়ে যায় ক্রান্দন
তোমার বুকের ভিতর শুরু হয় কষ্ট,
তুমি হয়তো চলো যাবে ধ্বংসের দ্বারে!
কিন্তু তাতে ক্ষতি নেই,তোমার স্মৃতিগুলো
শুধুমাত্র হৃদয় বিপ্লবে জ্বলে রুদ্র তাপে।

স্মরণে আসেনি কখনো চেয়েছে আশ্রয়
যেটুকু ছিল দেবার দিয়েছে সমস্ত রাত
কুরে খাওয়া শূন্যতাবিহীন শূন্যতায় আজ
উদাসীন বেনামী সংসারে অস্ফূট নিশ্বাস
কোনো শেষ নেই,বহিরাগতরা জন্মজীবন
বিচ্ছেদের ঘরে টেনে নিতে চায় ক্রমাগত।

নিষিক্ত স্তব্ধতা উন্মাদনা চিরচঞ্চল গতি
ধূমায়িত অতীতের অভিব্যাপ্ত ক্ষুধারাজ
মগ্ন বাসনার রন্ধ্রচারীর বিক্ষিপ্ত নৈরাশ
গুঞ্জরে উদাসীন দ্বৈরথরণে ভাববিলাস
বিভীষণদের প্রতিবিপ্লব মুক্তির ধর্মঘট
মোহজালে একাধিক বিপ্লবে মৃত্যুদণ্ড।
------------------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।