দৈর্ঘ্য
- ত্রিতৈম ২৯-০৩-২০২৪

জীবন ঠিক কতটা বড়?
একটা পাহাড়?
একটা নদী?
একটা সমূদ্র
নাকি এক আকাশ?
আমার জীবন আমার ভালোবাসার সমান
ভালোবাসা কতটুকু?
একটা বিকেল?
একটা মুহূর্ত?
একটা শালিক পাখির মত
এক ফালি চাঁদ অথবা অনন্ত বিস্তৃতি
আমার ঘর, জানালার শীত
কতটা ভালোবাসা ঠিক এক জীবন যেন
আমি তোমাকে ভালোবাসি, যেমন রঙিন ঘুড়ি
যেমন শাদা স্নিগ্ধ বক, শাপলা ফুল
ঝিনুক কুড়ানো মেয়েটার হাসি
আরো কত কি!
আমার জীবন ততটাই ঠিক দীর্ঘ
হয়তো ক্ষনিকের, হয়তো বিস্তৃত
তারপর একদল গাংচিল উড়ে যাবে
স্মৃতির পাখা রেখে যাবে তটে
ঠিক ততটাই বিলীন হবো
আবার সুযোগ পেলে ভালোবাসা হবো
আবার ফিরে এসে তোমাকে বলবো
কবিতায় যা পারিনি, শব্দেও পারিনি
চোখের ভাষায় বুঝে নিও

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।