স্বদেশের গল্প
- ত্রিতৈম ২৯-০৩-২০২৪

তুমি তোমার প্রজন্মকে এমন এক দেশের গল্প বলবে, যে দেশের মানুষের একবেলা ভালো খাবারের আশায় নিহত হতে হয়।
তুমি আরও বলবে,এমপি আসলে তোমার অসুস্থ পিতার এম্বুলেন্স আটকে রাখা হয়।
তুমি বলবে, নির্বাচনকে নিয়ে লাশের উতসবে মেতে উঠে তোমার প্রিয় স্বদেশ।
লঘু সম্প্রদায়ের ঘরবাড়ি পোড়ে, লাঞ্ছিত হয় নারী
তুমি বলবে, প্রকাশ্য খুনের আসামীরা খালাশ পেয়ে যায়, ইহা গণতান্ত্রিক অধিকার
আর তুমি বলবে, শিক্ষকেরা অনশন করে ভাতের দাবিতে, সামাজিক চাবুকের আঘাতে মরে গেছে, যা নীতি ছিলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।