নষ্ট অতীত
- ত্রিতৈম ২৯-০৩-২০২৪

আমি আমার নষ্ট অতীত
পরজন্মে তার ছাই কুড়াবো
বিছিয়ে যাব পৃথিবীর কালো পথে
আমার মত হেঁটেছে কত নাবিক
তীরে ভেড়েনি সব পাড়ি
কিছু রয়ে যায় ক্ষতের অসুখের মত
ক্ষত শুধু বাড়ে, রাতের নির্জনতার মতই আরও গভীরে
গোলাপের ঘ্রাণ পৌঁছায় না সেখানে
অনাহারের কি গোলাপে মানায়
কালো ছাইয়ের দাগ এখানে
আরও যেতে হবে, যেতে হবে দূরে
ছাই কুড়োতে হবে অনেক

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।