পরের প্রশ্ন কী?
- Nuruzzaman_Hossain ১৯-০৪-২০২৪

প্রকৃতি তোমার নাম কী?
যে নামে ডাকো তুমি।
প্রকৃতি কিসে তুমি শান্তি পাও?
কেন তুমি বয়ে যাও?
প্রকৃতি কেন তুমি এত অপরূপ?
তোমায় নিয়ে ভাবনা খুব।
নদি কি তোমার খুব আপন?
শীতে কেন পরো সাদা কাফন?
সবুজকে তুমি ভালোবাসো খুব?
তুমি কেন এতো নিশ্চুপ?
বর্ষায় কদম,বসন্তে শিমুল,
গ্রীষ্মে হিজল আর আমের মুকুল।
এসব করে তোমায় আরও অপরূপ,
এত প্রশ্ন করি,তুমি কেন নিশ্চুপ?
প্রকৃতির জবান গেল খুলি
বলল,আমি কি সব উত্তর জানি নি,
বল পরের প্রশ্ন কী?
অবাক হয়ে চেয়ে রইলাম,
মুখে কথা নাহি
প্রকৃতি বার বার বলছে,
পরের প্রশ্ন কী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Zakia
১৯-০১-২০১৮ ১৩:২৫ মিঃ

ভালো হয়েছে কবিতা টি।।