শোকের মাসে শোকের দেশে
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - জীবনাচরণ ২৪-০৪-২০২৪

শোকের দেশে জন্ম আমার
শোকের পাশেই থাকি।
শোকের আভা কাটবে কখন
আর কতদিন বাকি?

শোকের দিনতো আছেই মোদের
আছে শোকের মাস।
তাইতো করি সারা জীবন
মিষ্টি শোকের চাষ।।

কিন্তু মোরা উল্টো মুরিদ
শোকের তরে ভাই।
তবেই করি উল্লাস যত
শোকের দিনে তাই।।

সারা বছর পান্তা লবণ
অনাহারে থকি।
শোকের দিনে গরু মহিষ
খাসির কোরবানি।।

যার ভাষনে মুক্ত হলাম
মওকুফ হলো সাজা।
আজকে মোরা সেই বাগানে
সেবন করি গাঁজা।।

যার আহবান আনলো মোদের
দেশের আওতায়।
আজকে মোদের আচরণে
তিনিই শাস্তি পায়।।

আত্মাকে দিই সাজা মোরা
মূর্তির তরে ফুল।
এটিই কিন্তু মোদের জন্য
মস্ত বড় ভূল।।

পিতা মিতা যিকির করে
করি অভিনয়।
ধান্দা সবই পেটের জন্য
মালের জন্য বিনয়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abdullah98
২১-০১-২০১৮ ১৭:৪৮ মিঃ

angry