রহস্যময় এক আমি
- সফিল মোহাম্মদ - রহস্যময় এক আমি ১৮-০৪-২০২৪

জীবনের প্রতিটা মুহুর্তে কিছু না কিছু দিক,
অতিক্রম করে আসতে হয়েছে।

কখনো আনন্দ আর বেদনাময়,
আবার কখনো বা ক্লান্ত কিংবা বিষন্নতার মধ্য দিয়েই,

আজ আমার এতো দূরের পথ চলা সমাপ্তি পথে প্রায়।

ঘরে কোন এক কোণে দেয়ালের,
ক্যালেন্ডার টা টিকই রইয়ে গেছে।

শুধু সময়ের বিবর্তনের করণে,
ক্যালেন্ডারের পাতা গুলো পরিবর্তনের মুখ দেখেছে।

সময় পাল্টায়াছে,
পৃথিবীর বুকে আজ বইছে পরিবর্তনের হাওয়া।

সময়ের সাথে সাথে কত লোক জীবনে এসে এন্টি নিয়েছে।

আবার কত স্মৃতি ডাইরী হয়ে পরে আছে,
আজ ষ্টোর নামক ঘরটির এক কোণে বন্ধ হয়ে।

হয়তো কোন একদিন তাহার রহস্যময় এক,
কাহিনীগ্রন্থের আত্মপ্রকাশ ঘঠিবে।

আর রহস্যময় এক কাল্পনিকগ্রন্থ হয়ে,
ইতিহাসের পাতায় ঠাই করে নিবে;

পৃথিবীর সবার স্পর্শের বাহিরে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।