ধ্বংসাত্বক জীবন
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - ধ্বংসাত্বক চেতনা ২৮-০৩-২০২৪

থেমে যাবে রসালো জীবন
বিলিন হবে আবেগ অভিমান রাগ।
শুনা যাবে সেদিন শুধুই
কৌকিলের বদলে কাকের ডাক।
পরিবর্তন হবে সকল পরিবেশ
বদলে যাবে আমার নাম।
ব্যস্ত হবে আমায় নিয়ে সবে
প্রকাশিত হবে সকল পরিণাম।
অবসান হবে সমস্ত সুখ
রইবেনা আর দু:খ ব্যথা।
কোলাহল পড়ে যাবে আমার চারিধারে
স্তব্ধ হবে শুধু আমার কথা।
থেমে যাবে আমার কণ্ঠস্বর
লিখা হবেনা আর কবিতা।
আমার সাক্ষাত পাবে না কেউ
ঝুলবে শুধুই দেওয়ালের ছবিটা।
ডবলুপ্ত হবে আমার পরিচয়
সবাই বলবে লাশ।
চারদিক হতে আমার জীবনাচরণ
হতে থাকবে ফাঁস।
পরিমাপ হবে কতটুকু
এ জীবনের মূল্য।
এ দুনিয়ায় আর কি রয়েছে
আমার সমতুল্য।
বিলিন হবে আনন্দেও পরিতাপ
বেদনার করুণ অনুভূতি।
চারদিক হবে নিবিড় আঁধার
নিভে যাবে জীবনের সমস্ত জ্যোতি।
আমার ভাষা উচ্চারিত হবে
¯¦জন সঙ্গীদের মুখে।
নির্বাক হবে তারাই শুধু
আমি ছিলাম যাদের সুখে।
নদী সেদিন স্তব্দ করবে না
আমার জন্য ঢেউ।
জীবনের গতি করবেনা শিথিল
আমার কারণে কেউ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abdullah98
৩০-০১-২০১৮ ১৭:১২ মিঃ

yes