আমি সেই
- কাজী জুবেরী মোস্তাক ২৮-০৩-২০২৪

আমিই সেই , যে চেতনার কথা বলি
আবার আততায়ীর সাথে গোপন সমঝোতা করি
চেতনা সেতো আমার ঢাল
আহাম্মক জনতা ছিঁড়বে আমার বাল ৷

আমিই সেই , যে নারী অধিকারের কথা বলি
আবার কামাতুর চোখে সেই নারীরই বুকের খাঁজটা খুঁজি ,
আমার চোখে বাদ যায়না
ষোড়শী নারী কিংবা কোন বিবস্ত্র পাগলী বলি ফিগারটা মন্দ না৷

আমিই সেই , যে মানবাধিকারের কথা বলি
অথচ নিজের ঘরেই মানবাধিকার লঙ্ঘন করি ,
মানবাধীকার তার আর কি দরকার
অধিকারই নাই যার সেকি করবে দিয়ে মানবাধিকার?

আমিই সেই , যে অনিয়মের বিরদ্ধে চলি
আপন স্বার্থেই সে নিয়ম ভেঙে নতুন নিয়মও গড়ি ,
নিয়ম সেতো তার
মোটা মানিব্যাগ ব্যাংক ব্যালান্স আর ক্ষমতা আছে যার ৷

আমিই সেই , যে মানুষ নামে অমানুষ
মুখোশ পড়ে সেজে আছি ভালো একটা মানুষ ,
আমি কুৎসিত একটা লোক
সুন্দর আর পরিপাটি পোষাকে সেজে আছি একজন ভদ্রলোক ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।