বৃক্ষনামা
- ত্রিতৈম ২৯-০৩-২০২৪

খুব বেশি ভালো নয় জানোতো
সবকিছু ছাপিয়ে একাকীত্ব আমাকে জড়িয়ে ধরে বসে আছে
নৈকট্যে আমার ক্লান্ত লাগে
কোথায় যাই বলোতো!
কোনো এক গাছের নীচে বসেছিলাম সেদিন
বটবৃক্ষের শেকড়ে বসেছিলাম সময়জ্ঞানহীন
সেদিন আমার দুঃখ হয়েছিলো কিনা জানিনা
তবে আমিও বটগাছ হতে চেয়েছিলাম
এখন না ভালোও বাসতে পারিনা
আমি তো গাছ, গাছ কি বুঝবে নরনারীর প্রেম
প্রেম নিয়ে আসে কেউ
সে তো জানেনা আমি হাত পা ওয়ালা একটা গাছ
যে আঘাত পেলে কিছু বলেনা
তাইতো কি অবলীলায় আমাকে সে আঘাত দিলো
আমি রাগ করিনি, গাছের আবার কিসের রাগ
জানো। তুমি যেদিন আসবে বললে
আমার বৃক্ষজীবন সেদিন স্বার্থক হলো

বৃক্ষনামা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।