পানি পড়া
- মোঃ হোসাইন জাকের ২৪-০৪-২০২৪

তুমি ঠিক!
আমি ভুল?
তুমি নিপুণ হাতে ফুটাও অশান্তির হুল,
পরের ধন কেড়ে নিতে থাকো মশগুল।
তুমি ঠিক!
আমি ভুল?
নির্ভুলভাবে করো অশান্তির চাষ,
পরধন হরে করো অট্টালিকায় বাস।
তুমি ঠিক!
আমি ভুল?
দুর্নীতি করে নিজেকে ভাবো নেতা,
কান দুটো কাটা তোমার, সারাঙ্গে কাদা।
তুমি ঠিক!
আমি ভুল?
ঘুষখোর নামে পেলে পরিচিতি,
স্বজনরা মুখ ঢাকে শুনে তোমার কীর্তি।
তুমি ঠিক!
আমি ভুল?
আইনের হাতে একদিন পড়লে ধরা,
সেদিন কাজ করবে না কোনো পানি পড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।