#আজকাল_কিছুই_হয়_না
- শাওন মল্লিক - ব্যাকবেঞ্চার ২৩-০৪-২০২৪

আজকাল সকালের সেই কুয়াশামাখা
প্রকৃতি দেখা হয় না
আজকাল আজ সেই কুয়াশাভেজা
ঘাস দেখা হয় না
আজকাল সকালে চাদর মুড়িয়ে
সেই বেড়ানো টা হয় না
আজকাল পুকুরের সেই কনকনে ঠান্ডা পানিতে স্নান না করার
বায়নাটা করা হয় না
আজকাল সকালের সেই মৃদু
রোদে বসে থাকা হয় না
ইচ্ছেগুলো আজ ঘুনে ধরা
গাছের মতো হয়ে গেছে!
গ্রামের সেই ঘুনে ধরা ইচ্ছেগুলো
মাঝে মাঝে বলে উঠে
হায় আমার জন্য অপেক্ষা
করে না কেউ
যুগান্তরের ঘূর্ণিপাকে সুখ শান্তি
খোজা প্রহরী সবাই
সুখ শান্তি রেখে এসেছে সেইখানে
যেইখানে দুঃখ ও স্বস্তিকর
নিঃশ্বাস নেয়ার জন্য থামে।
ইসস্!....
আজকাল কিছুই করাই হয় না

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
২৫-০১-২০১৮ ১৭:৩৫ মিঃ

চেষ্টায় আছি ভালো হলে জানাবেন