পর্ব_০২
- শাওন মল্লিক - বিব্ভ্রম, অভ্যাস, অলিকতা! ২৯-০৩-২০২৪

জন্ম সুত্রে শরীরে করে নিয়ে আসবে ক্ষুধা আর কাম
তার পর যতদিন না তুমি মৃত্যুর দেখা পাও, ততো দিন-
তোমাকে তাড়িয়ে নিয়ে যাবে ক্ষুধা
তোমাকে বেঁধে রাখবে সংসার,
তোমাকে লোভ দেখাবে জীবন
তোমাকে নির্লোভ করবে মৃত্যু,
জৈবিক তাড়নায় তুমি পাপ করতে বাধ্য
ক্ষমার প্রয়োজনে তুমি স্রষ্টার কাছে
নত হতে বাধ্য!
তার পর কোন এক দিন তোমার
আর ক্ষুধা থাকবে না!
তোমাকে পথ ভ্রষ্ট করবে না আর
যাতনার কাম,
তুমি এই বাস্তবের মত সংসার
ভেঙ্গে চলে যাবে,
তুমি জানো, তোমাকে যেতেই হবে,
তবুও তুমি সংসার বেঁধে ছিলে!
কি সেই সংসার?
যার কঙ্কাল: মায়া, মোহ, ভ্রম; বিব্ভ্রম, অভ্যাস, অলিকতা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
২৫-০১-২০১৮ ১৭:৩৬ মিঃ

চেষ্টায় আছি ভালো হলে জানাবেন