তুমি আসবে বলে
- আব্দুর রউফ সালাফী - যৌবনের কবিতা ২০-০৪-২০২৪

তুমি আসবে বলে নীল আকাশে সাদা মেঘের ভেলা,
রক্তিম সূর্য মেঘের আঁচলে লুকিয়ে করে কত খেলা।
তুমি আসবে বলে সমীরণ ছাড়ে চিত্তগ্রাহী শীতল হাওয়া,
ধরণীর বুকে নিষ্প্রাণ প্রকৃতি যেন খুশিতে আত্নহারা!


তুমি আসবে বলে মৃতপ্রায় বৃক্ষ ফিরে পায় তব প্রাণ,
সবুজ পল্লবে ধরণী ছেয়ে যায় যেন চির অম্লান!!
তুমি আসবে বলে বনের প্রান্তরে ফোঁটে কত কলি,
খুশিতে ডানা মেলে সুবাস নিতে আসে শত অলি।


তুমি আসবে বলে কোকিল জমিয়ে রাখে তাঁর কুহুতান,
সবুজ পল্লবের ফাঁকে মুখ লুকিয়ে গাইবে মনহর কুহুগান।
তুমি আসবে বলে প্রতীক্ষায় প্রহর গুনছি নিরন্ত,
আর কত দেরি ফিরতে ধরায় আসবে তুমি বসন্ত??


আব্দুর রউফ সালাফী, বিএ(অনার্স),৩য় বর্ষ, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগ,রাজশাহী বিশ্ববিদ্যালয়।
ইমেলঃ salafi12016@gmail.com
মোবাঃ০১৫১৬১২৭৬১৪
তারিখঃ ২৬/০১/১৮
রচনাকালঃ ২৫/০১/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।