নতুন পথ চলা
- কাজী জুবেরী মোস্তাক ১৭-০৪-২০২৪

চলছে এ এক আজব খেলা
চারদিকে শুধুই মুখোশের মেলা ,
মানুষ খুঁজতে খুঁজতেই যাচ্ছে চলে বেলা ৷

ব্যানার,ফেস্টুন,মানববন্ধনে
দেখি কতশত স্লোগান ঝরে পড়ে ,
আপন গৃহে তারাই দেখি নির্যাতনও করে ৷

মানবতা সে শুধু কথার কথা
রুগ্নতায় জরা জীর্ণ আজ মানবতা ,
তবুও আশাবাদী ধ্বংস হবেই এ নগ্ন প্রথা ৷

বন্ধ হোক এই আজব খেলা
যাক'না ভেঙে ঐ মুখোশের মেলা ,
আলোর পথে শুরু হোক নতুন পথচলা ৷

ভেঙে যাক মানবতার রুগ্নতা
মানুষে মানুষে ঘুঁচে যাক সব জড়তা ,
মানুষ আর মানবতায় হয়ে উঠুক একাত্মা ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।