ক্ষুধার্ত কবি
- আলী আহম্মেদ ১৯-০৪-২০২৪

তোমার বাড়ির আঙ্গিনায় চলছে
কবিতা উৎসব ;
আমি বাক্সবন্দী হয়েই
আকাশ ছোঁয়ার স্বপ্ন দেখি।
আমি তোমার মনের মতো
শব্দ সাজাতে পারিনি তাই,
আমাকে আকাশ ছুঁইতে দাওনি!
আমি এখন ক্ষুধার্ত খুব
তাই কবিতায় পেট ভরেনা।
ক্ষুধার্তের প্রেম চাইতে নেই
তাই তোমার বাড়ি যাওয়া হলোনা!

তোমার বাড়ির লাল নীল নিয়ন বাতি
আমায় টানেনা;
আমি খোলা মাঠে শুয়ে
উদার আকাশ দেখি;
তবুও জোছনায় আমার
পেট ভরেনা!
এবেলা তোমার প্রেম দেয়ার কথা ছিলো
তোমার নাকি রাজপথ ভালো লাগেনা।
আমি রাজপথেই অবিরাম হেঁটে চলি
তাই প্রেম পাওয়া হলোনা।

তোমার ভালো লাগে নীল সাগরের তীরে
ভোজনবিলাস,
আর আমি বাড়ির পাশে পুকুর পাড়ে
পুঁটি মাছ ধরি;
তোমার নাকি ভরা নদীর ঢেউ ভালো লাগেনা
আর আমি নদীতেই পাল তুলি।
তুমি যখন অঢেল টাকা দিয়ে
কবিতা কিনো,
আমি পয়সা দিয়ে রুটি কিনে
পেট বাঁচাই।
তোমার সাথে টাক্কর দেয়ার কোন সুযোগ নেই
আমি ক্ষুধার্ত খুব।
-------------------------
ক্ষুধার্ত কবি
আলী আহম্মেদ
২৮ই জানুয়ারি ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।