সৌভাগ্যেরা কড়া নাড়েনা দরজায়
- মোঃ তৌহিদুল ইসলাম রবিন ২৫-০৪-২০২৪

দূর্ভাগার দুয়ারে সৌভাগ্যের কড়া নাড়ানো হয়নি কখনো!
একবার তো একটা সাদা কবুতর উড়ে বন্ধুকের গুলির আঘাতে রক্তাক্ত হয়ে আমার দরজায় এসে পড়েছিলো।
আমি কড়া নাড়ার শব্দ ভেবে দৌড়ে গিয়ে দরজা খুললাম।
তাজা লাল রক্ত দেখে নিজের বাকশক্তি হারিয়ে ফেললাম।
এখন শব্দ পেলেই আতংকে কেঁপে উঠি।

দূর্ভাগার দুয়ারে সৌভাগ্যের কড়া নাড়ানো হয়নি কখনো!
এরপর অনেকবার দরজা খুলে বুক ভরে নিঃশ্বাস নিতে চেয়েছিলাম।
সাহস পাইনি দরজা খোলার,
ছোট্ট একটি ছিদ্র দিয়ে বাইরের আলোছায়ার খেলা দেখতাম।

পঁচিশটি বছর তো শেষ হলো!
বুঝ হবার পর থেকেই অপেক্ষায় ছিলাম
এই বুঝি আজই সৌভাগ্যেরা আমার দরজায় এসে কড়া নাড়বে।

ছুঁইছুঁই ছাব্বিশে ভাবনাগুলো নিজে থেকেই পরিবর্তন হওয়া শুরু করেছে।
আর নয় অপেক্ষা
সৌভাগ্যেরা আমার দুয়ারে নিজ থেকে আসবেনা,
দরজা ভেঙ্গে এবার বেরিয়ে দেখবো কোথায় সৌভাগ্যদের বসবাস।
একটা সৌভাগ্য ধরে নিজের করে এরপরই ঘরে ফিরবো।

ইসস্ বুঝতে অনেক দেরী হয়ে গেলো
সৌভাগ্যেরা কড়া নাড়েনা দরজায়
এদের নিজ থেকেই জয় করে নিতে হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।