ভালো থেকো রমা
- আলী আহম্মেদ ১৬-০৪-২০২৪

প্রিয় রমা,
কেমন আছো জানা নেই,
আগের মতো জানতে ইচ্ছেও করেনা
কেমন জানি দূরে সরে যাচ্ছি!
বলতে পারো-
ভালোবাসা কেনো দূরে সরে যায়?

রমা,
দূরেই তো সরে গেছি
সেই কবে কথা হয়েছিলো
মুঠোফোনের ওপারে থেকে
হঠাৎ দমকা হাওয়া এসে সব এলোমেলো করে দিলো।

রমা,
তুমি তো দমকা হাওয়া হয়েই জীবনে এসেছিলে
ভাবিনি এটা কাল বৈশাখী ঝড়ের প্রভাব ফেলে যাবে
তছনছ করে দিয়ে যাবে আমার ভুবন;
ছিন্নভিন্ন করে দিয়ে যাবে আমার হৃদয়।

রমা,
প্রেম শুধু দেহে হয় না;
বয়সে হয়না;
জাতি কুলে হয়না;
তুমি জানতে আর আমি।
তোমার সাথে আমার আধ্যাত্মিক মিল ছিলো
তোমার সাথে আমার আত্মার সম্পর্ক ছিলো।
তবুও পৃথিবীরর নিয়ম আমাদের

খুব সহজেই বিচ্ছিন্ন করে দিলো।

রমা,
আমাদের পৃথিবীটা ছিলো অন্যরকম
একটু নিয়মের বাইরে
একটু প্রচলিত সমাজ ব্যবস্থার বাইরে
একটু গোপন,
একটু ব্যতিক্রম।

রমা,
আমি জানতাম কখনোই আমি তোমার হবোনা
কিংবা
তোমার কাছে যেতে পারবোনা
তবুও কিভাবে ভালোবেসেছি
তবুও কিভাবে হৃদয়ে হৃদয় সঁপেছি?

রমা,
জানি তুমি আমায় কোন দিন ভুলতে পারবেনা
আমিও হয়তো পারবোনা।
অনেক কথা বলার ছিলো
বলতে পারিনা,
বুক কেঁপে উঠে!
হৃদয় এখন মুমূর্ষু
তবুও তার আর চিকিৎসা দরকার নাই;
তুমি ভালো থেকো,
তোমার মুখচ্ছবি প্রতিদিন ভেসে উঠবে আমার দু'চোখে
আর এতেই আমি ভালো থাকবো।

ভালো থেকো রমা
আলী আহম্মেদ
৩০ জানুয়ারি ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।