ফুটতো ফুল এ হৃদয় বনে
- সাইদুর রহমান ২৮-০৩-২০২৪

তুমি কি বাড়িয়ে দেবে হাত দু’টো
পথ চলতে বড় ভয় হয়;
যদি পাই তোমার প্রেম এক মুঠো
হতেম যেন অকুতোভয়।

যদি তোমায় পাই আমার পথসাথি
পাড়ি দিতেম ভব পাথার;
করতেম জয় দুর্জয় ঐ আঁধার রাতি
নিরোধ গড়ে সাধ্য কার।

পাথরে সরিয়ে ছুটবো দূর দিগন্তে
আনবো প্রশান্তি কেড়ে;
যাবো সাঁতরে দুখ সাগরের প্রান্তে
স্বর্গসুখের ঐ প্রেম নীড়ে।

যেখানে নেই ভালোবাসার আকাল
শুধু বয় প্রেমসুর লহরী;
যেথা নেই যুদ্ধ আর তলোয়ার ঢাল
নীরব ক্রন্দন আহাজারি।

পাখিদের মত যেতাম উড়ে গগনে
মিতালী হতো তারার সনে;
মিটিমিটি হাসে যারা খুশীর প্লাবনে
ফুটতো ফুল এ হৃদয় বনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।