সময়ের বিবর্তন
- সাইদুর রহমান ২০-০৪-২০২৪

এতো নয় শুধু সময়ের বিবর্তন
যেন কিসের আক্রমণ এক সম্মোহন;
পাল্টে গেছে পৃথিবী জন জীবন
যেন পাল্টে গেছে সকল হৃদয় মন।

সকালে ছিলেম ফুটন্ত গোলাপ
পুলকিত সবে আমার রূপ সৌরভে;
এলো দুপুর কি প্রচণ্ড উত্তাপ
ঝরে যায় পাপড়ি সব অতি নীরবে।

অন্তর কোঠা ছিল কত নির্মল প্রথমে
তারপর সভ্যতার বাতাসে;
উড়ে এসে বলে একদিন চুমে চুমে
‘তুমি অসভ্য’ হেসে হেসে।

কেমন ছিলাম আজ আর মনে নেই
জড়িয়ে গেছি সহস্র জালে;
হতে চাই আবারও আগেকার সেই
পিঠ ঠেকে গেছে দেয়ালে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।