কদমের হাসি
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - লাল ফড়িং ২০-০৪-২০২৪

বৃষ্টি দিনে ঘরের কোণে
কদম ফুলের হাসি।
দেখে শুধু সকাল-সন্ধ্যা
কদম ভালবাসি।
হাসতে থাকে সারাদিন
আমার দিকে চেয়ে।
বুঝতে পারি যেন আমি
বৃষ্টি তাদের বিয়ে।
বৃষ্টি দিনে ব্যাঙ ডাকে
ঘেঁও ঘেঁও ঘেঁও।
ঘরের কোনে বিড়াল ছানা
করে মেউ মেউ।
কদম ফুলটি হাসে যখন
রংটি তাহার সাদা।
বৃষ্টি গেলে কালো হয়ে
হাসতে যত বাঁধা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।